বিনিয়োগ আনতে হাঙ্গেরি সফরে ব্যবসায়ী প্রতিনিধিদল

দেশের অর্থনৈতিক এলাকায় হাঙ্গেরির বিনিয়োগ এবং হাঙ্গেরির পণ্য আমদানির ওপর জোর দেওয়া হবে

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬, ০০:০০

বাণিজ্য ডেস্ক
ADVERTISEMENT

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই প্রতিনিধিদল গত রবিবার হাঙ্গেরির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে। সংগঠনের সভাপতি আবদুল মাতলুব আহমাদ এই প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। এফবিসিসিআই প্রতিনিধিদল বুদাপেস্ট পানি সম্মেলনে যোগ দেবেন। হাঙ্গেরির মান্যবর জানেস আদের সম্মেলনের উদ্বোধন করবেন।

হাঙ্গেরি অবস্থানকালে এফবিসিসিআই নেতারা হাঙ্গেরির ব্যবসায়ী নেতাদের সঙ্গে ‘বিজনেজ টু বিজনেস’ সভায় যোগ দেবেন। এফবিসিসিআই সভাপতি সেখানে ‘বাংলাদেশ-হাঙ্গেরি : বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক’ বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশন দেবেন। এ ছাড়া সভায় বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির পক্ষ থেকে ‘বাংলাদেশের ওষুধ খাত : সুলভ মূল্যের ওষুধের উৎস’ এবং বিজিএমইএর পক্ষ থেকে ‘বাংলাদেশের তৈরি পোশাক খাতের বর্তমান অবস্থা’ শীর্ষক দুটি প্রেজেনটেশন দেওয়া হবে।

এফবিসিসিআই নেতারা হাঙ্গেরি সফরকালে সে দেশের ব্যবসায়ী নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্য উন্নয়নসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।

এফবিসিসিআই প্রতিনিধিরা বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক এলাকায় (এসইজেড) হাঙ্গেরির বিনিয়োগ এবং বাংলাদেশ থেকে হাঙ্গেরির অধিক পরিমাণে পণ্য আমদানির ওপর জোর দেবেন। সফর শেষে প্রতিনিধিদল আগামী ৩০ নভেম্বর ঢাকায় ফিরবে বলে আশা করা হচ্ছে।

"