ট্যাক্স কার্ড পেলেন ১৪১ করদাতা

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৬, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ADVERTISEMENT

দেশের সেরা করদাতাদের সম্মাননা দিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবি আর)। এ বছর বিভিন্ন শ্রেণিতে মোট ১৪১ করদাতাকে ট্যাক্স কার্ড দেওয়া হয়েছে। এর মধ্যে ৭৬ জন করদাতা ট্যাক্স কার্ড পেয়েছেন। আর প্রতিষ্ঠান হলো ৬৫টি। গত বৃহস্পতিবার এনবি আর এক অনাড়ম্বর অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে সম্মাননাপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের উচ্চপর্যায়ের নির্বাহীদের হাতে ক্রেস্ট ও ট্যাক্স কার্ড তুলে দেয়। আগারগাঁওয়ের নির্মাণাধীন এনবি আর ভবনে এ অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

প্রথমবারের মতো ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে বিভিন্ন শ্রেণিতে ট্যাক্স কার্ড দেওয়া হয়েছে। তাই ট্যাক্স কার্ডধারীর সংখ্যা বেড়েছে। ব্যক্তিশ্রেণির করদাতাদের মধ্যে জ্যেষ্ঠ নাগরিক, গেজেটভুক্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, নারী, তরুণ, ব্যবসায়ী, বেতনভোগী, চিকিৎসক, সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, স্থপতি, হিসাববিদ, নতুন করদাতা, খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রী, গায়ক-গায়িকা নিয়ে আলাদা আলাদা শ্রেণি করা হয়েছে। সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে যাঁরা অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি, তাঁদের নিকটাত্মীয় ও প্রতিনিধিদের হাতে ট্যাক্স কার্ড তুলে দেওয়া হয়। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে আয়োজিত অনুষ্ঠানে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ের সর্বোচ্চ করদাতা হিসেবে ৩ জন এবং দীর্ঘ সময় ধরে কর দেন এমন ২ জন করে মোট ৫১৭ জন এ সনদ পান। রাজধানীর অনুষ্ঠানে গাজীপুর ও নারায়ণগঞ্জ ব্যতীত ঢাকা বিভাগের সব জেলার করদাতাদের সম্মাননা দেওয়া হয়।

ব্যক্তিশ্রেণির করদাতাদের মধ্যে ৭৬ জনকে ট্যাক্স কার্ড দেওয়া হয়েছে। যেসব ব্যক্তিকে ট্যাক্স কার্ড দেওয়া হয়েছে তার মধ্যে এ শ্রেণিতে শীর্ষে ছিলেন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান।

 

 

"