থাইল্যান্ডে সিরিজ বোমা হামলা, নিহত ৪

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৬, ০০:০০

বিদেশ ডেস্ক
ADVERTISEMENT

থাইল্যান্ডের কয়েকটি পর্যটন শহরে দফায় দফায় বোমা বিস্ফোরণের ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছে এবং আহত হয়েছে আরও অনেকে। বিবিসির বরাতে জানা যায় রিসোর্ট শহর হিসেবে জনপ্রিয় হুয়া হিন-এ গত চব্বিশ ঘণ্টায় চার দফা বোমা বিস্ফোরিত হয়েছে। ফুকেটের কয়েকটি দ্বীপেও কয়েকটি বোমা বিস্ফোরণ হয়েছে। কেউই এখন পর্যন্ত এসব হামলার দায় স্বীকার করেনি।

বিশৃঙ্খলা সৃষ্টি করতেই এ ধরনের হামলা চালানো হচ্ছে বলে দেশটির সামরিক প্রধান জানিয়েছেন। সময়টাও বেশ স্পর্শকাতর, কারণ শুক্রবার থাইল্যান্ডে রাণীর জন্মদিন উপলক্ষে ছুটি ঘোষণা করা হয়েছিলো। ব্যাংকক থেকে প্রায় দুইশ কিলোমিটার দক্ষিণে হুয়া হিন শহর আর ফুকেট প্রদেশটি একেবারেই দক্ষিণে। দুটি স্থানই নয়নাভিরাম সৈকতের জন্য পর্যটকদের কাছে জনপ্রিয়। হুয়া হিন শহরে চারটি বিস্ফোরণে মারা গেছে দুজন। আর সুরাত থানিতে মারা গেছে একজন এবং সেখানে বিস্ফোরণ হয়েছে পুলিশ স্টেশনের সামনে। আরেকজন নিহত হয়েছে আরেকটি শহরে।

ঘটনাস্থলে থাকা জাপানের একজন পর্যটক শেন ব্রেট সিএনএনকে বলেন, তিনি হঠাৎ বিস্ফোরণের শব্দ শুনতে পান এবং দেখেন যে লোকজন আতংকিত হয়ে ছোটাছুটি করছে।

বোমা বিস্ফোরণের পর এলাকাগুলোতে নিরাপত্তা বাড়ানো হয়েছে। নতুন চেক পয়েন্ট বসানো হয়েছে এবং সবার ব্যাগ চেক করা হচ্ছে। বিভিন্ন দেশের দূতাবাস দেশটিতে অবস্থানরত তাদের নাগরিকদের সতর্ক থাকতে বলেছেন। যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের অতিরিক্ত সতর্ক অবস্থায় থাইল্যান্ডে ভ্রমণ করার পরামর্শ দিয়েছে। থাইল্যান্ডে এর আগেও ২০১৪ সালে বোমা হামলা হয়েছে।

"