রাজশাহীকে হারিয়ে কুমিল্লার টানা দ্বিতীয় জয়

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ২১:২৯

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

স্যামুয়েলস এর অপরাজিত ৫৫ এবং আহমেদ শেহজাদ এর ৪৬ রানের উপর ভর করে ১২৫ রানের সহজ জয় তুলে নিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

বিপিএলের চলতি আসরের চ্যাম্পিয়ন তারা। কিন্তু চলতি আসরে তাদের শুরুটা হল ভয়াবহ। একের পর এক ম্যাচ হেরে বিপিএলের চলতি আসর থেকে তাদের বিদায় এক প্রকার নিশ্চিত হয়ে গেছে। 

কিন্তু শেষ সময়ে এসে জ্বলে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বরিশাল বুলসকে হারানোর পর বুধবার তারা হারিয়ে দিল রাজশাহী কিংসকে। ছুটছে তাদের জয়রথ। কিন্তু সেটা বড্ড অসময়ে।

১৮.৪ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছায় কুমিল্লা। ইমরুল কায়েস আর আহমেদ শেহজাদের উইকেট ২টি নেন যথাক্রমে মিরাজ ও ফরহাদ রেজা।
 
টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজশাহী কিংসের অধিনায়ক ড্যারেন স্যামি। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করেছে রাজশাহী কিংস। জয়ের জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে করতে হবে ১২৫ রান। 

ব্যাট হাতে রাজশাহীর জেমস ফ্রাঙ্কলিন অপরাজিত ৪৪ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন মুমিনুল হক। নুরুল হাসান সোহান ১৭ ও ফরহাদ রেজা ১৩ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোহাম্মদ সাইফুদ্দিন ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
 
৯ ম্যাচের ৫টিতে জিতে রাজশাহীয় কিংস রয়েছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। অন্যদিকে ৯ ম্যাচের ২টিতে জিতে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
 
চট্টগ্রামে প্রথম দেখায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৩২ রানে জয় পেয়েছিল। আজও তারা জয় পায় নাকি রাজশাহী হারের জবাব দেয়- সেটা দেখার বিষয়।