সাব্বির-আল আমিনের বড় শাস্তি যে কারণে

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ১১:৩২ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৬, ১২:০৬

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শৃঙ্খলাভঙ্গের ঘটনায় বড় অঙ্কের আর্থিক জরিমানা করা হয়েছে সাব্বির রহমান ও আল আমিন হোসেনকে।

বিপিএলের পারিশ্রমিকের ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে বরিশাল বুলসের পেসার আল আমিনকে। রাজশাহী কিংসের টপঅর্ডার ব্যাটসম্যান সাব্বিরকে করা হয়েছে ৩০ শতাংশ।

মাঠের বাইরে শৃঙ্খলাভঙ্গের ঘটনায় শাস্তির এই সিদ্ধান্ত নিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। মঙ্গলবার সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, গভর্নিং কাউন্সিলের তদন্তে গুরুতর শৃঙ্খলাভঙ্গের অভিযোগ প্রমাণিত হয়েছে দুজনের বিরুদ্ধেই।

শুধু জরিমানাই নয়, জাতীয় দলের ক্রিকেটার হিসেবে দায়িত্বের কথাও মনে করিয়ে দেয়া হয়েছে দুজনকে। সতর্ক করা হয়েছে, ভবিষ্যতে এসবের পুনরাবৃত্তি হলে আরও কঠোর শাস্তি দেয়া হবে।

একটি সূত্রে জানা গেছে, হোটেল রুমে নিয়মবহির্ভূত নারী অতিথি নিয়ে যাওয়ার অপরাধেই জরিমানা করা হয়েছে সাব্বির ও আল আমিনকে।

এবারের বিপিএলে ‘এ’ প্লাস ক্যাটেগরির ক্রিকেটারদের মধ্যে সাব্বিরের পারিশ্রমিক ছিল ৪০ লাখ টাকা। আর ‘এ’ ক্যাটেগরিতে থাকা আল আমিনের পারিশ্রমিক ২৫ লাখ। বড় এই জরিমানার আগে সোমবার রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচে শৃঙ্খলাভঙ্গের ঘটনায় ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছিল সাব্বিরকে।