গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি ঢাকা-রংপুর, রাজশাহী-কুমিল্লা

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ১০:৪৯ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৬, ১০:৫৩

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

বিপিএলে দুটি গুরুত্বপূর্ণ খেলা রয়েছে বুধবার। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১টায় টেবিলে শীর্ষে ওঠার লড়ায়ে ঢাকা ডাইনামাইটসের মুখোমুখি হবে রংপুর রাইডার্স। অন্যদিকে সন্ধ্যা সন্ধ্যা পৌনে ৬টায় মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস।

পয়েন্ট টেবিলে ৯ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে রান রেটে সবার উপরে অবস্থান ঢাকার। আর সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে রয়েছে রংপুর। দুদলের জন্যে আসরে এটি ১০ ম্যাচ। এই ম্যাচে একটু বড় ব্যবধানে জয় নিয়ে টেবিলের শীর্ষে উঠার দৌড়ে এগিয়ে আছে রংপুর।

অপরদিকে, টেবিলে নিজের অবস্থান আরও দৃঢ় করতে এই ম্যাচে জয়ের কোন বিকল্প নেই সাকিব আল হাসানের দল ঢাকার সামনে।

এবারের বিপিএলে গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্রত্যাশার সিকিভাগও পূরণ করতে পারেনি। ৯ ম্যাচে মাত্র ২টি জয়ে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে তারা। শেষের সব ম্যাচ জিতলেও প্লে-অফে জায়গা নিতে পারবে না কি না সংশয় রয়েছে। তবে, জিতলে তাদের কাছাকাছি থাকা দলগুলোর প্লে-অফে যাওয়া কঠিন করে তুলতে পারে বর্তমান চ্যাম্পিয়নরা।

এদিকে বিপিএলের প্রথমদিকে রাজশাহীকে দূর্বল মনে হলেও টুর্নামেন্টের শেষ দিকে এসে জ্বলে উঠেছে তারা। ৯ ম্যাচে ৫ জয়ে অর্জন করেছে ১০ পয়েন্ট । টেবিলে অবস্থান চতুর্থস্থানে। তবে এই মাচে বড় জয় তুলে নিতে পারলে সবাইকে টপকে উপরে উঠে যাওয়ার দারুণ সম্ভবনা রয়েছে দলটির সামনে।