বিপিএলে আজকের খেলা

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬, ১১:০৯

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

বিপিএলে মঙ্গলবার দুটি খেলা রয়েছে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ১টায় মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও বরিশাল বুলস। অন্যদিকে সন্ধ্যায় মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস ও খুলনা টাইটান্স। খেলা শুরু হবে সন্ধ্যা পৌনে ৬টায়।

এবারের বিপিএলে গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্রত্যাশার সিকিভাগও পূরণ করতে পারেনি। ৮ ম্যাচে মাত্র ১টি জয়ে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে তারা। শেষের সব ম্যাচ জিতলেও প্লে-অফে জায়গা নিতে পারবে না কি না সংশয় রয়েছে। এদিকে বিপিএলের প্রথমদিকে বরিশালকে শক্তিশালী মনে হলেও টুর্নামেন্টের শেষ দিকে এসে সেটি নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে! ৯ ম্যাচে জয় মাত্র ৩টি। তাই বলা যায় প্লে-অফ খেলাটা একরকম অনিশ্চিতই। রেস থেকে মনে হয় ছিটকেই গেল বরিশাল বুলস!

অন্যদিকে টুর্নামেন্টে তামিম ইকবালের চিটাগং ভাইকিংসের উত্থান-পতনটা ছিল চোখে পড়ার মতো। পাঁচটি জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে তারা। তামিমও আছেন দারুণ ফর্মে। সঙ্গে যোগ হয়েছেন ব্যাটিং দানব ক্রিস গেইল। তাই ভালো কিছুর আশা করতেই পারে ভাইকিংস।

বিপিএলে শুরুর আগে আন্ডারডগ তকমা পেলেও এখন পর্যন্ত বেশ চমৎকার খেলছে খুলনা। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান দ্বিতীয়। প্লে-অফের দৌড়ে অন্যতম ফেভারিট হিসেবেও নিজেদের প্রতিষ্ঠিত করেছে।