রংপুরকে হারিয়ে শীর্ষ চারে উঠল রাজশাহী

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ২১:৪২

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

খুবই লো স্কোরিং ম্যাচ। তবে, তার চেয়েও বড় কথা মেহেদী হাসান মিরাজ বীরত্বে অসাধারণ এক জয় পেলো রাজশাহী কিংস। শুধু তাই নয়, তিন দিনের ব্যবধানে রংপুরকে হারিয়ে পয়েন্ট তালিকায় চার নম্বরে উঠে এলো রাজশাহী কিংস। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সোমবার রাজশাহী কিংসের কাছে ৪৯ রানে হেরে গেছে রংপুর রাইডার্স।

চট্টগ্রাপ পর্ব শেষ করে শীর্ষস্থান নিয়ে ঢাকায় ফিরেছিল রংপুর রাইডার্স; কিন্তু একের পর এক পরাজয়ে এখন দলটির সামনে কোয়ালিফায়ারে ওঠা নিয়েই শঙ্কা তৈরী হয়ে গিয়েছে। কারণ, রাজশাহী তাদেরকে এক ধাক্কায় প্রথমে শীর্ষস্থান থেকে দ্বিতীয় স্থানে এরপর আজ ঠেলে দিয়েছে পঞ্চম স্থানে।

প্রথমে ব্যাট করে ৪৩ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলেছিল রাজশাহী কিংস। এরপর মেহেদী হাসান মিরাজ আর ফরহাদ রেজার অসাধারণ ব্যাটিং নৈপুন্যে রংপুরের সামনে ১২৮ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় রাজশাহী। মিরাজ আর ফরহাদ রেজা মিলে গড়েন অপরাজিত ৮৫ রানের জুটি। ৪১ রান করেন মিরাজ আর ফরহাদ রেজা করেন ৪৪ রান।

জয়ের জণ্য ১২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রাজশাহী বোরারদের সামনে রীতিমত অসহায় হয়ে পড়ে রংপুর। মোহাম্মদ শাহজাদ আর মোহাম্মদ মিথুন ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দু’ অঙ্কের ঘর ছুঁতে পারেননি। ১২ রান করেন শাহজাদ আর ২০ রান করেন মিথুন। আফ্রিদি করেন ৭ রান। 

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারাতে ১৭.৪ ওভারেই ৭৯ রানে অলআউট রংপুর রাইডার্স। রাজশাহীর হয়ে ৩ উইকেট করে নেন নাজমুল ইসলাম আর আবুল হাসান রাজু। ২ উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। ১ উইকেট করে নেন মোহাম্মদ সামি এবং সামিত প্যাটেল। 

এই জয়ের পর ৯ ম্যাচে রাজশাহীর অর্জন ১০ পয়েন্ট। রংপুরের অর্জনও ১০ পয়েন্ট। তবে রান রেটে এগিয়ে গেলো রাজশাহী। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ঢাকা ডায়নামাইটস। খুলনারও পয়েন্ট সমান। তবে তারা পিছিয়ে রান রেটে। ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে চিটাগাং ভাইকিংস।