শুক্রবার প্যারিসে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেবেন সায়মা ওয়াজেদ

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৬, ২০:৩৮ | আপডেট : ০১ ডিসেম্বর ২০১৬, ২০:৫৭

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

সূচনা ফাউন্ডেশন এবং অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটি বাংলাদেশ-এর চেয়ারপার্সন সায়মা ওয়াজেদ হোসেন শুক্রবার প্যারিসে ইউনেস্কো সদর দপ্তরে ‘ইউনেস্কো-আমির জাবের আল আহমেদ আল-জাবের-আল সাবাহ প্রাইজ ফর ডিজিটাল এমপাওয়ারমেন্ট অব পার্সন উইথ ডিসএ্যাবিলিটিস’ শীর্ষক এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেন আগামী দু’বছরের জন্য ‘ইউনেস্কো-আমির জাবের আল আহমেদ আল-জাবের-আল সাবাহ প্রাইজ ফর ডিজিটাল এমপাওয়ারমেন্ট অব পার্সন উইথ ডিসএ্যাবিলিটিস’-এর আন্তর্জাতিক জুরি বোর্ডের চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজিটাল সম্পদ, সমাধান ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তির অবস্থার উন্নয়নে প্রভূত অবদান রাখার জন্য ব্যক্তি ও সংস্থা উভয় ক্ষেত্রে কুয়েতর আর্থিক সহায়তায় এই পুরস্কার প্রবর্তন করা হয়।

প্রতিবন্ধীদের সমাজ ও উন্নয়নে সম্পৃক্ত করার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে সচেতনতা সৃষ্টি ও সমর্থন আদায়ের লক্ষ্যে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালনের অর্ধ-দিবস ইভেন্টের অংশ হবে এই পুরস্কার হস্তান্তর অনুষ্ঠান।

এবারের আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসের প্রতিপাদ্য হচ্ছে- ‘এচিভিং ১৭ গোলস ফর দ্য ফিউচার উই ওয়ান্ট।’

অর্ধ-দিবস অনুষ্ঠান চলাকালে সায়মা হোসেন এই বিশেষ ক্ষেত্রে কাজ করছেন এমন উচ্চপর্যায়ের বক্তা ও আন্তর্জাতিক বিশেষজ্ঞদের সঙ্গে একটি উচ্চপর্যায়ের প্যানেল আলোচনায়ও অংশ নেবেন।