রাজাকার-মুক্তিযোদ্ধাকে এক পাল্লায় মাপবেন না : তথ্যমন্ত্রী

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৬, ১৯:০৫

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

জঙ্গি উস্কানি না দিয়ে গণমাধ্যমকর্মীদের রাজাকারদের পুনর্বাসনে সাহায্য না করার আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, সরকারের সমালোচনার নামে রাজাকার-মুক্তিযোদ্ধাকে এক পাল্লায় মাপবেন না। শেখ হাসিনার সরকার সমালোচনা সহিষ্ণু সরকার। গণমাধ্যম সরকারের সকল ত্রুটি-বিচ্যুতি তুলে ধরবে।
 
মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) চত্বরে সংগঠনের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পেশাদার সাংবাদিকদের এই সংগঠনের নির্বাচন বুধবার অনুষ্ঠিত হবে।
 
সাংবাদিকরা গণতন্ত্র রক্ষায় কাজ করবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সমালোচনায় কোন আপত্তি নেই , তবে কেউ সমালোচনার নামে জঙ্গি উস্কানি দিবেন না এবং তথ্যে বিভ্রাট ঘটাবেন না। তাহলে গণতন্ত্র বাঁচবে ও গণমাধ্যম পবিত্র হবে। ইনু বলেন, সাংবাদিকরা হলো মাঠের কর্মী মাঠে সংবাদ সংগ্রহ করা হচ্ছে একটি চ্যালেঞ্জ। সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে সঠিক খবরটি পত্রিকার মাধ্যমে জনগণের কাছে পৌঁছে দেয়া।
 
হাসানুল হক ইনু বলেন, গণমাধ্যমের কর্মীদেরকে বস্তুনিষ্ঠ হতে হবে এবং নিরপেক্ষতার নামে রাজাকার ও মুক্তিযোদ্ধাদের এক পাল্লায় মাপার প্রবণতা পরিহার করতে হবে। তবেই কেবল সমাজ ধীরে ধীরে ভালোর দিকে যাবে মন্দ বাইরে চলে যাবে।

সূত্র : বাসস