হাঙ্গেরিতে প্রধানমন্ত্রী

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ০৮:২০ | আপডেট : ২৮ নভেম্বর ২০১৬, ১২:৩৩

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

পানি সম্মেলনে অংশ নিতে চারদিনের সফরে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার রাত ১১টা ৫ মিনিটের দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি বুদাপেস্ট বিমানবন্দরে অবতরণ করে বলে জানিয়েছেন বাংলাদেশ বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মিরাজ।

এরআগে সোমবার সকালে হাঙ্গেরির বুদাপেস্টের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু যান্ত্রিক ত্রুটির তারণে তাকে বহনকারী বিমানটি তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করতে বাধ্য হয়। পরে বিমানটি ত্রুটি সারিয়ে সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদ থেকে বুদাপেস্টের দিকে রওনা হয় বলে বাংলাদেশ বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিমানের ত্রুটির বিষয়ে বিকেলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন মিডিয়াকে বলেছিলেন, বিমানটিতে কিছু যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল। সে কারণে আশখাবাদে এটি অবতরণ করতে বাধ্য হয়।

মেনন বলেন, বিমানটির একটি ইঞ্জিনের ফুয়েল প্রেসার কমে যাচ্ছিল, নিয়ম অনুসারে এ‌ ধরনের অবস্থায় বিমানকে ল্যান্ড করাতে হয়। সেটাই করা হয়েছে। প্রধানমন্ত্রীসহ বিমানটির সবাই সুস্থ এবং ভালো আছেন বলেও জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী।

সফরকালে প্রধানমন্ত্রী দুদিনের বুদাপেস্ট পানি সম্মেলনের (বিডব্লিউএস-২০১৬) বিভিন্ন অধিবেশনে যোগ দেবেন এবং হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। তিনি বাংলাদেশ-হাঙ্গেরিয়ান বিজনেস অ্যান্ড ইকোনমিক ফোরামের উদ্বোধন এবং প্রেসিডেন্ট জানোস এডারের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে আশা করা হচ্ছে।