হ্যাক হলো রাহুল ও কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৬, ২১:০৮

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পর ২৪ ঘন্টা না পেরুতেই দলের অ্যাকউন্টও হ্যাক হয়েছে।

বৃহস্পতিবার কংগ্রেসের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।
 
বুধবার বিকেলে রাহুলের টুইটার পেজে আচমকা একের পর এক অশ্লীল টুইট ভেসে উঠতে শুরু করে। এতে রাহুল, কংগ্রেস ও গান্ধী পরিবারের প্রতি কুরুচিকর আক্রমণ ছিল। কংগ্রেসের তরফে জানানো হয় দলের সহ-সভাপতির টুইটার অ্যাকাউন্টটি হ্যাকারদের কবলে পড়েছে। ২৪ ঘন্টা না পেরুতেই বৃহস্পতিবার কংগ্রেসের গোটা তথ্য তথ্যপ্রযুক্তি বিভাগ হ্যাকারদের কবলে পড়ে। তারা কংগ্রেসের সার্ভারেও হানা দিয়েছে। কয়েক ঘন্টা পর অবশ্য কংগ্রেস তাদের টুইটার অ্যাকাউন্ট সচল করতে সক্ষম হয়।
 
এদিকে টুইটার হ্যাকের ঘটনায় দিল্লিতে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন রাহুল। পুলিশ জানিয়েছে, তারা অভিযোগ খতিয়ে দেখছে।
 
অপরদিকে, কেন্দ্রীয় সরকারের নির্দেশে রাহুল ও কংগ্রেসের টুইটার, মেল ও ওয়েবসাইট হ্যাকের ঘটনার তদন্ত শুরু হয়েছে ।  গত এক সপ্তাহে রাহুলের ও কংগ্রেসের অ্যাকাউন্টগুলিতে যারা ঢুকেছিলেন, তাদের কার্যকলাপ বিশদে খতিয়ে দেখছে কেন্দ্র।
 
কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেছেন, ‘বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আমি কংগ্রেসের তথ্যপ্রযুক্তি সংক্রান্ত বিষয়ের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির সঙ্গে কথা বলেছি। টুইটার কর্তৃপক্ষকে অশ্লীল টুইটগুলি সরিয়ে দেওয়ার নির্দেশও দিয়েছি।’
 
টুইটারের তরফ থেকে জানানো হয়েছে, ই-মেল ব্রিচের মাধ্যমে রাহুলের টুইটার হ্যাক করা হয়েছে।