নাভা কারাগারে হামলা : দুর্ধর্ষ সন্ত্রাসী মিন্টুসহ ৬ আসামি ছিনতাই

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৬, ১৩:৩৩

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT
হারমিন্দর মিন্টু

ভারতের পাঞ্জাব রাজ্যের পাতিয়ালা জেলায় নাভা কারাগারে অস্ত্রধারীরা হামলা চালিয়ে ছয় আসামিকে মুক্ত করে নিয়ে গেছে।
 
রোববার সকালে নাভা কারাগারে পুলিশের পোশাক পরে পাঁচ অস্ত্রধারী হামলা চালায়। খালিস্তান লিবারেশন ফোর্সের (কেএলএফ) প্রধান দুর্ধর্ষ সন্ত্রাসী হারমিন্দর মিন্টুকে মুক্ত করে নিয়ে যায় হামলাকারীরা।
 
জেল ভেঙে পালানো অন্য আসামিরা হলো- ত্রাস সৃষ্টিকারী সন্ত্রাসী গ্যাংস্টার নিতা দেওল, ভিক্টর গন্দর, আমানদ্বীপ ডোডা এবং কাশ্মীর গালওয়াড্ডি। টাইমস অব ইন্ডিয়া অনলাইনের খবরে ছয়জনের মধ্যে আরেকজনের পরিচয় দেওয়া হয়নি।
 
পাঞ্জাব রাজ্য পুলিশ হাই রাজ্যজুড়ে এবং হরিয়ানা, জম্মু ও কাশ্মীর সীমান্তে হাই এলার্ট জারি করেছে।
 
পাঞ্জাব পুলিশের মহাপরিচালক সুরেশ আরোরা রাজ্য পুলিশের উপপ্রধান সুখবীর সিং বাদলের সঙ্গে দেখা করেছেন। শিগগিরই তারা নাভা কারাগারে পরিস্থিতি পর্যবেক্ষণে যাবেন।
 
তিন গাড়ি টয়োটা ফরচুনার, মারুতি সুইফট ও হুনদাই ভারমায় সন্ত্রাসীদের নিয়ে পালিয়ে যায় হামলাকারীরা। ২০১৪ সালের নভেম্বর মাসে সন্ত্রাসী মিন্টুকে গ্রেপ্তার করে পাঞ্জাব পুলিশ। তার নামে ১০টি সন্ত্রাসী মামলা আছে।
 
পাঞ্জাব কাঁপানো সন্ত্রাসী মিন্টু ২০১০ সালে একবার ও ২০১৩ সালে পাকিস্তান হয়ে ইউরোপ সফরে যান। এ দুই সফরে তিনি সন্ত্রাসী নেটওয়ার্কের সঙ্গে তার যোগাযোগ গড়ে তোলেন বলে পুলিশ রেকর্ড থেকে জানা গেছে।
 
মিন্টুর খালিস্তান লিবারেশন ফোর্স ব্যাপকভাবে ইন্টারনেট ব্যবহার করে তহবিল ও সদস্য জোগাড় করে থাকে। মানুষের মধ্যে হিংসা ও ক্ষোভ ছড়িয়ে দিতেও তারা ইন্টারনেট বেছে নিয়েছে।