জয়পুরহাটে বিআরডিবির ৮৩ কোটি ৮৭ লাখ টাকা ঋণবিতরণ

প্রকাশ : ১০ আগস্ট ২০১৬, ১৩:০০

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) জয়পুরহাট জেলায় এ পর্যন্ত ৮৩ কোটি ৮৭ লাখ ৭১ হাজার টাকা ঋণ বিতরণ করেছে।

বিআরডিবি সূত্র জানায়, ব্যাংকের মাধ্যমে ফসলী ঋণ বিতরণ করা হয়েছে ১২ কোটি ২৪ লাখ ৫ হাজার টাকা, ব্যাংকের মাধ্যমে মেয়াদী ঋণ বিতরণ করা হয়েছে ৪ কোটি ৪৪ লাখ ১৬ হাজার, আবর্তক কৃষি বিতরণ করা হয়েছে ২০ কোটি ৪৩ লাখ ৮৪ হাজার, ব্যাংকের মাধ্যমে মহিলা উন্নয়ন কর্মসূচীতে ঋণ দেয়া হয়েছে ৪ কোটি ৯১ লাখ ৬৬ হাজার, মহিলা উন্নয়ন কর্মসূচীতে নিজস্ব তহবিল থেকে ঋণ দেয়া হয়েছে ২ কোটি ২২ লাখ ৯০ হাজার, সমন্বিত দারিদ্র বিমোচন কর্মসূচীতে ২৯ কোাটি ১৭ লাখ ৬৩ হাজার, পল্লী প্রগতি খাতে ৮ কোটি ৭৪ লাখ ৯৯ হাজার, আদর্শ গ্রাম প্রকল্পে ১ কোটি ১৫ লাখ ৫৮ হাজার, গুচ্ছ গ্রাম প্রকল্পে ১৫ লাখ ৩০ হাজার টাকা ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের মধ্যে ঋণ বিতরণ করা হয়েছে ৪০ লাখ ৬৯ হাজার টাকা।

বিআরডিবি জয়পুরহাটের উপ-পরিচালক রাবেয়া সুলতানা বলেন, এ পর্যন্ত বিতরণ কৃত ঋণের মধ্যে থেকে ৭৫ কোটি ২৩ লাখ ৪৩ হাজার টাকা আদায় করা হয়েছে। ঋণ আদায়ের শতকরা হার হচ্ছে ৯৬ ভাগ।

সূত্র আরো জানায়, বিআরডিবি জয়পুরহাট জেলায় অনাদায়ী ঋণের পরিমাণ হচ্ছে ৮ কোটি ৮১ লাখ ১৯ হাজার টাকা। এর মধ্যে চলতি বকেয়ার পরিমাণ হচ্ছে ৫ কোটি ৬৬ লাখ ৯৬ হাজার টাকা এবং খেলাপী ঋণের পরিমাণ ৩ কোটি ১৪ লাখ ২৩ হাজার টাকা বলে সূত্রটি বাসস’কে জানিয়েছে।