কার্লি হেয়ার যখন স্টাইল!

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৬, ১৬:৫৭

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

স্ট্রেট, সিল্কি চুলের থেকে কোঁকড়া, জটধারী হয়ে থাকাটাও একটা স্টাইল। এই স্টাইলকেই বলে ড্রেডলকড স্টাইল। ঠিকঠাকভাবে ক্যারি করতে পারলে নিঃসন্দেহে এই স্টাইল আপনাকে ভিড়ের মধ্যেও আলাদা করে চেনাবে। কিন্তু এই ধরনের চুলের যত্ন নেওয়াটাই বিশাল ঝক্কির। চুল বাঁচিয়ে স্টাইল করবেন কীভাবে তার জন্য রইল কিছু টিপস্। 

নিয়মিত ধুতে হবে - যারা এই স্টাইল করেন, তাদের অনেকেই ভাবেন নিয়মিত চুল ধুলে চুলে স্টাইল করা যাবে না। এই ভুল ধারণা থেকে বেরিয়ে আসুন। সাধারণ চুলের থেকে এই ধরনের চুলের যত্ন নেওয়া অনেক বেশি সমস্যার। নিয়মিত চুল পরিষ্কার না রাখলে চুল উজ্জ্বলতা হারাবে। তাই সময় নিয়ে নিয়মিত ভালো করে চুল ধুতে হবে। শ্যাম্পু করার পর খেয়াল রাখবেন যাতে চুলে ফেনা লেগে না থাকে।

ভালো করে চুল শুকোতে হবে -  চুল ধোয়া হয়ে গেলে এবার চুল শুকোনোর পালা। টাওয়েল দিয়ে ঘষে ঘষে চুল মুছবেন না। এতে চুলে জট পড়ার সম্ভাবনা থাকে। টাওয়েল দিয়ে আলতো করে চুলের পানি মুছে নিন। এবার বাকি ভেজা ভাবটা হাওয়াতেই শুকিয়ে নিন। কখনই চুল শুকোতে হেয়ার ড্রায়ার ব্যবহার করবেন না। এতে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা থাকে। 

হাতের ছোঁয়ায় স্টাইল - ড্রেডলক চুলের স্টাইলের জন্য চিরুনি ব্যবহার করা মোটেই বুদ্ধিমানের কাজ নয়। এতে আরও জট পড়ার সম্ভাবনা থাকে। তাই ওকে ওর মতোই থাকতে দিন। প্রয়োজন অনুযায়ী আঙুলের ছোঁয়াতেই সেরে ফেলুন চিরুনির কাজ। 

এই টিপসগুলো ফলো করুন। আর ড্রেডলক স্টাইলে অন্যদের চোখে হয়ে উঠুন নজরকাড়া।