প্রধান শিক্ষক হলেন ইলিয়াস কাঞ্চন

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ১৯:০৭ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৬, ১৯:১৭

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। ১৯৭৭ সালে সুভাষ দত্ত পরিচালিত ‘বসুন্ধরা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আসেন তিনি। তারপর ‘সুন্দরী’, ‘শেষ উত্তর’, ‘নালিশ’, ‘সোহরাব রোস্তম’, ‘বেদের মেয়ে জোসনা’র মতো ব্যবসা সফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। জায়গা করে নিয়েছেন চলচ্চিত্র প্রেমীদের অন্তরে। তবে এখন তাকে আর চলচ্চিত্রের পর্দায় খুব একটা দেখা যায় না।

সম্প্রতি তিনি ‘সহকারী প্রধান শিক্ষিকা আবশ্যক’ শিরোনামের টেলিফিল্মে অভিনয় করেছেন। সুজন বড়ুয়ার পরিচালনায় এ টেলিফিল্মের শুটিং গত ২৫-২৭ নভেম্বর সাটুরিয়া, মানিকগঞ্জে শেষ হয়েছে। এ টেলিফিল্মে সাটুরিয়া আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের চরিত্রে ইলিয়াস কাঞ্চনকে দেখা যাবে।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, ঘটনাক্রমে ইলিয়াস কাঞ্চনের স্ত্রী মারা যায়। এরপর থেকে সাটুরিয়া আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষিকা পদে যেকজন যোগদান করেছেন সবাই কিছু দিন পরই চাকরি ছেড়ে দেন। কারণ প্রধান শিক্ষকের দুর্ব্যবহার। প্রধান শিক্ষকের স্ত্রী মারা যাওয়ার পর থেকে অন্য কোনো নারীকে সে সহ্য করতে পারেন না। এমন গল্প নিয়ে এগিয়ে গেছে টেলিফিল্মের কাহিনি।

এ প্রসঙ্গে পরিচালক সুজন বড়ুয়া বলেন, ‘কাঞ্চন ভাই এ টেলিফিল্মের গল্প শুনেই পছন্দ করেন। তাই তিনি কাজটি করতে রাজি হন। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।’    

ম ম রুবেলের রচনায় এ টেলিফিল্মে ইলিয়াস কাঞ্চন ছাড়াও আরো অভিনয় করেছেন মৌ খান, রাতুল তালুকদার, উর্মিলা, সোহেল, ডায়না ও সোহাগসহ আরো কয়েকজন।  এর ক্যামেরায় ছিলেন খোকন ও অনিক।

ইলিয়াস কাঞ্চন অভিনীত সর্বশেষ ‘এপার ওপার’ শিরোনামের সিনেমা মুক্তি পায়। দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত এ সিনেমাটি গত বছরের শেষের দিকে মুক্তি পায়। এছাড়া ‘বাংলার ফাটাকেষ্ট’ শিরোনামের একটি সিনেমায় তিনি অভিনয় করেছেন। সিনেমাটি নানা জটিলতায় আটকে আছে।