বিজ্ঞাপনচিত্রে মডেল হলেন আনোয়ারা কন্যা মুক্তি

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৬, ১১:০৯

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

অভিনেত্রী আনোয়ারার কন্যা মুক্তির কথা মনে আছে? হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ দেখে থাকলে তাকে ভোলার কথা নয়। অনেকদিন ধরে তিনি যেন উধাও ছিলেন!

আশার কথা হলো, একটি ফার্নিচারের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন রুমানা ইসলাম মুক্তি। কাকতালীয় ব্যাপার হলো, এর নির্মাতার নামও মুক্তি (মুক্তি মাহমুদ)!

নতুন কাজ প্রসঙ্গে মুক্তি বললেন, ‘এ বিজ্ঞাপনচিত্রে মডেল হতে পেরে খুব ভালো লাগছে। আমার সহশিল্পী (মারুফ আকিব) ও দৃশ্যধারণের স্থান নির্বাচন পছন্দ হয়েছে। গোছানো ইউনিট থাকায় সঠিক সময়ে সব সম্পন্ন হওয়ার ব্যাপারটা আমাকে মুগ্ধ করেছে।’বিজ্ঞাপনটির চিত্রায়ন হয়েছে চট্টগ্রামের বাটালি পাহাড়, পতেঙ্গা সী-বীচ ও আগ্রাবাদ এক্সেস রোডের একটি ফার্নিচারের শো’রুমে। গাজী ফারুকের কথায় বিজ্ঞাপনটির জিঙ্গেল গেয়েছেন আসাদ শাওন। নেপথ্য কণ্ঠসহ সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কায়েস চৌধুরী।

নব্বই দশকে গৌতম ঘোষের ‘পদ্মানদীর মাঝি’ ছবিতে চম্পার মেয়ে গোপী চরিত্রে অভিনয়ের মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় মুক্তির। অবশ্য এটি প্রেক্ষাগৃহে আসার আগেই তার দ্বিতীয় ছবি শেখ নজরুল ইসলাম পরিচালিত ‘চাঁদের আলো’ মুক্তি পায়।

মুক্তি অভিনীত ছবির তালিকায় আরও রয়েছে চাষী নজরুল ইসলামের ‘হাছন রাজা’, রায়হান মুজিবের ‘জগৎ সংসার’, এফ আই মানিকের ‘পিতামাতার আমানত’ প্রভৃতি। তবে সব ছাপিয়ে আলাদা হয়ে রয়েছে প্রয়াত নন্দিত নির্মাতা হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে তার অভিনয়।