সভাপতি মামুনুর রশীদ সম্পাদক মনোয়ার পাঠান

প্রকাশ : ১২ আগস্ট ২০১৬, ১৬:০১ | আপডেট : ১২ আগস্ট ২০১৬, ১৬:২৪

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস এসোসিয়েশন অব বাংলাদেশের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে মামুনুর রশীদকে সভাপতি এবং মনোয়ার হোসেন পাঠানকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (১১আগস্ট) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার ড. ইনামুল হক আনুষ্ঠানিকভাবে নব নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন।

এবারের নির্বাচনে ২৭টি পদের বিপরীতে কোন পদেই প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচন কমিশন বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৭ সদস্য বিশিষ্ঠ কমিটির নাম নির্বাচিত ঘোষণা করেন। তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের সদস্যরা হলেন, ড ইনামুল হক, মান্নান হীরা ও শর্মিলী আহমেদ।

টেলিভিশন প্রোগাম প্রডিউসারস এসোসিয়েশন অব বাংলাদেশ সংগঠনটিকে আরও গতিশীল করার প্রত্যয় ব্যক্ত করে নব-নির্বাচিত সভাপতি মামুনুর রশীদ বলেন, ‘টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ শৈলীকে আরও গতিশীল, প্রজ্ঞাময় ও পেশাদারী রূপ দেওয়া, টেলিভিশন চ্যানেলের সঙ্গে সৌহার্দ্যমূলক সম্পর্ক তৈরি, সময়োপযোগী অনুষ্ঠান নির্মাণসহ নানা ধরনের পেশাদারী কাজকে সকলের সহযোগিতায় আরও গতিশীল করতে চাই।’

সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন পাঠান বলেন, ‘প্রযোজক, পরিচালক, নাট্যকার, শিল্পী, কলাকুশলী ও টেলিভিশন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবাই একত্রিত হয়ে টেলিভিশন অনুষ্ঠানকে আরও গতিশীল করতে হবে এবং টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ সংশ্লিষ্ট সকলের স্বার্থ সুরক্ষায় এই কমিটি বলিষ্ট ভুমিকা পালন করবে, যাতে সামনের দিনগুলিতে আমাদের টেলিভিশন অনুষ্ঠান আরও সমৃদ্ধ ও প্রশংসিত হয়।’

একনজরে নব-নির্বাচিত কমিটি

সভাপতি : মামুনুর রশীদ।

সহ-সভাপতি : মোহন খান, এম এনায়েত উল্লাহ পাটোয়ারী, মাহবুবা শাহরীন তায়েব (মিতু)।

সাধারণ সম্পাদক : মনোয়ার হোসেন পাঠান।

সহ-সাধারণ সম্পাদক : সাজ্জাদ হোসেন দোদুল, অরণ্য আনোয়ার।

সাংগঠনিক সম্পাদক : রফিক উল্লাহ সেলিম।

অর্থ সম্পাদক : মুজিবুর রহমান মুজিব।

দফতর সম্পাদক : রেজাউল হক রেজা।

প্রচার ও প্রকাশনা সম্পাদক : আনজাম মাসুদ।

আইন বিষয়ক সম্পাদক : তারেখ মিন্টু।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক : এ কে আজাদ।

আর্কাইভ বিষয়ক সম্পাদক : জাহাঙ্গীর আলম।

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক : আনসারুল আলম লিংকন।

শিক্ষা ও গবেষণা সম্পাদক : জহির আহমেদ।

সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক : মো. জামাল উদ্দিন।

নির্বাহী সদস্য : আলী বশির, বাবুল আহমেদ, সাদেক সিদ্দিকী, শাকুর মজিদ, মাজহারুল ইসলাম, মাহফুজ আহমেদ, শাহরিয়ার শাকিল, মোজাহের উদ্দিন চৌধুরী কমল, মুনতাসির মামুন সাজু ও আরশাদ আদনান।