‘বিবাহ বিভ্রাট’ লিখতে লিখতে কলকাতায়

প্রকাশ : ১২ আগস্ট ২০১৬, ১২:০৩

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

‘আরমান ভাই’ ও ‘সিকান্দার বক্স’ সিরিজের নাটকগুলো জনপ্রিয় হওয়ার পর সাগর জাহান গত রোজার ঈদে পরিচালনা করেন ‘অ্যাভা‌রেজ আসলাম’। এর গল্প ছিলো পুরান ঢাকাকে ঘিরে। এবার তৈরি হলো নাটকটির দ্বিতীয় কিস্তি।

এবারেরটির নাম ‘বিবাহ বিভ্রাট’। বৃহস্পতিবার (১১ আগস্ট) ঢাকার ফরাশগঞ্জের একটি বাড়িতে এর চিত্রায়ন শুরু হয়েছে। এতে এবারও আসলাম চরিত্রে অভিনয় করছেন মোশাররফ করিম। তার বিপরীতে গতবার ছিলেন মোনালিসা, এবার থাকছেন সুজানা জাফর। পরিচালক জানান, কক্সবাজারেও কিছু দৃশ্যের কাজ করতে যাবেন তারা।

মজার ব্যাপার হলো, সাগর জাহান নাটকটি লিখেছেন ট্রেনে চড়ে ঢাকা থেকে কলকাতায় যাওয়ার পথে! তিনি বললেন, ‘সাধারণত বাসায় অথবা দেশের বিভিন্ন জায়গায় বসে নাটক লেখি। এবার ভাবলাম ঢাকা থেকে কলকাতায় যাওয়ার পথে লিখবো। তাই উড়োজাহাজে না গিয়ে ট্রেনে চড়েছি। এবারই প্রথম এমন পরিবেশে নাটক লেখার অভিজ্ঞতা হলো। চেষ্টা করেছি এবার নতুন কিছু দেখানোর।’

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ‘বিবাহ বিভ্রাট’ ছাড়াও সাগর জাহান পরিচালনা করবেন একটি ধারাবাহিক ও দু’টি একক নাটক। একক নাটকের মধ্যে রয়েছে ‘পাদুকা জোড়া’ (মোশাররফ করিম) এবং ‘আমি পিএস সাদমান বলছি’ (ইরেশ যাকের, নুসরাত ইমরোজ তিশা)।