ঢাবিতে হরপ্রসাদ শাস্ত্রী স্মারক বিতর্ক উৎসব ১৮ আগস্ট থেকে

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৬, ১৪:৪০

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে আগামী ১৮ থেকে ২১ আগস্ট সংস্কৃত বিভাগের সংস্কৃত তার্কিক সংঘের উদ্যোগে ‘যুক্তির মিছিলে ভাঙি মগজের কারফিউ’ স্লোগানকে ধারণ করে দ্বিতীয় হরপ্রসাদ শাস্ত্রী স্মারক বিতর্র্ক উৎসব অনুষ্ঠিত হবে। 

এতে থাকছে বিতর্ক কর্মশালা, আন্তঃবিশ্ববিদ্যালয় আন্তঃবিভাগ বাংলা সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা, বাংলা বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা, ইংলিশ পাবলিক স্পিকিং কমপিটিশন এবং রম্য বিতর্ক প্রভৃতি। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা বিতর্ক কর্মশালা ও বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। এজন্য কোনো নিবন্ধন ফি প্রদান করতে হবে না। 

১৮ আগস্ট বৃহস্পতিবার অনুষ্ঠেয় বিতর্ক কর্মশালায় বাংলা সংসদীয় বিতর্ক, বাংলা সনাতনী বিতর্ক, ইংলিশ পার্লামেন্টারি ডিবেট, ইংলিশ পাবলিক স্পিকিং, উচ্চারণ ও বাচনভঙ্গি এবং উপস্থাপনার প্রশিক্ষণ দেয়া হবে। ২০ আগস্ট, শনিবার বাংলা বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা ও ইংলিশ পাবলিক স্পিকিং কমপিটিশন অনুষ্ঠিত হবে।

বিস্তারিত তথ্য ০১৯২৬০০১৭৪৩ এবং ০১৮২৭৭০৯৫৩৫ নম্বরে যোগাযোগ করে জানা যাবে। ফেসবুক ইভেন্ট লিংক: https://www.facebook.com/events/998480800272662। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগের সংস্কৃত তার্কিক সংস্থার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ কথা বলা হয়েছে।