ঢাকায় ভারতের প্রতিরক্ষামন্ত্রী

প্রকাশ : ৩০ নভেম্বর ২০১৬, ১৩:৩৫ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৬, ১৩:৪৮

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

প্রতিরক্ষা সহযোগিতা উন্নয়নে দুদিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর গোপালকৃষ্ণ প্রভু পারিকার। ভারতীয় মন্ত্রীর নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দল বুধবার বেলা ১১টা ২৮ মিনিটে ঢাকার কুর্মিটোলায় বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে এসে পৌঁছান।

প্রতিনিধিদলে দেশটির সেনা, নৌ এবং বিমানবাহিনীর উপপ্রধানরা রয়েছেন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী ও তার সফরসঙ্গীদের স্বাগত জানান বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান। এসময় প্রতিরক্ষাসহ বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সফরে মনোহর পারিকার রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিকের সঙ্গেও দ্বিপক্ষীয় আলোচনা করার কথা রয়েছে তার।

এছাড়া দুই দেশের বাহিনীসমূহের মধ্যে বিদ্যমান ‍সুসম্পর্ক ও সহযোগিতা বাড়ানোর বিভিন্ন বিষয়ে বাংলাদেশের সেনা, নৌ এবং বিমানবাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক করবেন ভারতের সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। আগামী ১ ডিসেম্বর দেশে ফেরার কথা রয়েছে ভারতীয় প্রতিনিধিদলের।