একুশে পদকের জন্য নাম প্রস্তাবনার আহ্বান

প্রকাশ : ১০ আগস্ট ২০১৬, ১৪:৩১ | আপডেট : ১০ আগস্ট ২০১৬, ১৫:০৭

অনলাইন ডেস্ক
ADVERTISEMENT

২০১৭ সালে একুশে পদক প্রদানের জন্য নাম প্রস্তাবের আহ্বান জানিয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়। বুধবার মন্ত্রণালয় থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

একুশে পদক-সংক্রান্ত নীতিমালা অনুযায়ী অন্যান্য বছরের মত ২০১৭ সালে সরকার কর্তৃক ভাষা আন্দোলন, শিল্পকলা (সংগীত, নৃত্য, অভিনয়, চারুকলাসহ সকল ক্ষেত্রে), মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, অর্থনীতি, সমাজসেবা, রাজনীতি, ভাষা ও সাহিত্য এবং সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি (জীবিত/মৃত), গোষ্ঠি, প্রতিষ্ঠান ও সংস্থাকে একুশে পদক প্রদান করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ লক্ষ্যে সরকারের সকল মন্ত্রণালয় অথবা বিভাগ, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দফতর ও সংস্থা, সকল পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সকল জেলা প্রশাসক এবং স্বাধীনতা পদক ও একুশে পদকে ভূষিত ব্যক্তিত্বদের ১ নভেম্বর ২০১৬-এর মধ্যে নাম প্রস্তাবের আহ্বান জানিয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। এ সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী ও একুশে পদক নীতিমালা এবং মনোনয়ন প্রস্তাবের ফরম সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে।

বিস্তারিত জানতে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইট www.moca.gov.bd অথবা তথ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইটে www.moi.gov.bd ভিজিট করুন।